এবার নিজের সুরে গাইলেন

এবার নিজের সুরে গাইলেন

নিজে সুর করে নিজেই গাইলেন ক্লোজআপ চ্যাম্পিয়ন তারকা সুলতানা ইয়াসমিন লায়লা। মিলন হাসানের লেখা গানটির শিরোনাম ‘আমার চোখে তুমি’। এর সংগীত পরিচালনা করেছেন এ এইচ তূর্য। গত সপ্তাহে নিজের ইউটিউব চ্যানেল ‘লায়লা অফিশিয়ালস’-এ প্রকাশিত হয়েছে গানটি।

এটি লায়লার প্রথম সুর করা গান। হঠাৎ করেই করা। লায়লা বলেন, ‘মিলন ভাই গানটি লিখে আমাকে পড়ে শোনান। দেখলাম কথাগুলো সুন্দর। আমি তখন বললাম, গানটিতে দোতারা আর বাঁশির অংশ বেশি রাখলে ভালো হবে। এ কথা শুনে মিলন ভাই আমাকে সুর করার চেষ্টা করতে বললেন। হুট করেই সুরটি আমার মাথায় এল। করে ফেললাম। কিন্তু আমার সুরটা রাখতে চাইনি। পরে শুনে মিলন ভাই সুরটা আর ফেলতে দিলেন না। এভাবেই হয়ে গেল। তা ছাড়া লোকগানের সুর সহজের মধ্যে সুন্দর হয়। এ ব্যাপারটা এই গানে আছে।’

নিয়মিত সুর করবেন কি না, এ ব্যাপারে এই সংগীত তারকা বলেন, ‘কখনোই না। হলে এভাবে হুটহাট হবে। তা ছাড়া সুর করতে যোগ্যতা লাগে, জানাশোনা লাগে। আমার কোনো কিছুই নাই। এখনো তো গানটাই ভালোভাবে গাইতে শিখিনি, সুর তো পরের কথা।’

এবার নিজের সুরে গাইলেন

এদিকে ১৯ মে নিজেরই চ্যানেল থেকে ‘কেমন কেমন করে বন্ধু’ শিরোনামে আরও একটি গান প্রকাশিত হয়েছে। দেওয়ান মান্নানের লেখা গানটির সুর-সংগীত করেছেন এ এইচ তূর্য।

লায়লা জানালেন দুটি গানই লোক। তবে হালকা আধুনিক ও মিষ্টি ধাঁচের ছোঁয়া আছে গান দুটিতে।

এবার নিজের সুরে গাইলেন

২০১২ সালের ‘ক্লোজআপ ওয়ান’ প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছিলেন লায়লা। ২০১৬ সালে প্রকাশ পায় লায়লার প্রথম একক অ্যালবাম ‘আমার কুঞ্জে’। তাতে পুরোনো লোকগানের পাশাপাশি কয়েকটি মৌলিক গানও ছিল। বর্তমান একক গান আর স্টেজ শো নিয়ে ব্যস্ত আছেন এই গায়িকা।

Leave a comment