পুলিশের সম্মাননা পেলেন মেহজাবীন

মাহমুদুর রহমান হিমি পরিচালিত আলোচিত নাটক ‘আলো’র জন্য ছোটপর্দার তারকা অভিনেত্রী মেহজাবিন চৌধুরীকে সম্মান জানালো বাংলাদেশ পুলিশের উইমেন্স নেটওয়ার্ক (বিপিডব্লিউএন)।

বৃহস্পতিবার (২৬ আগস্ট) মেহজাবীনের হাতে সম্মানসূচক একটি ক্রেস্ট তুলে দেন বাংলাদেশ পুলিশ উইমেন্স নেটওয়ার্কের (বিপিডব্লিউএন) সভাপতি ও ডিআইজি (প্রোটেকশন অ্যান্ড প্রটোকল), স্পেশাল ব্রাঞ্চ আমেনা বেগম।

কর্মক্ষেত্রে একজন নারী সার্জেন্টের ঘাত-প্রতিঘাত, প্রতিবন্ধকতা এ নাটকে দারুণভাবে উপস্থাপন করায় তাকে এই সম্মান জানানো হয়। অভিনয়ের পাশাপাশি নাটকটির গল্পও মেহজাবীন চৌধুরীর লেখা।

নাটকে দেখা যায়, বাবার স্বপ্ন পূরণ করতে ট্রাফিক পুলিশে যোগ দেন আলো। নারী হওয়ার কারণে দায়িত্ব পালন করতে গিয়ে নিয়মিত শারীরিক ও মানসিক নানা সমস্যার মুখোমুখি হন তিনি। নারী ট্রাফিক পুলিশের বুথের পাশে কোনো টয়লেটের ব্যবস্থা নেই। পাবলিক টয়লেটে গিয়ে হেনস্তা হতে হয়। নারী হওয়ায় বাজে মন্তব্য করেন মাতাল ট্রাকচালক। তবু নিজের পেশাকে ভালোবেসে কাজ করে যান আলো।



এই সম্মাননা দেওয়ার জন্য ঢাকা মেট্রোপলিটন পুলিশের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে মেহজাবীন বলেন, ‘পুলিশ প্রশাসনে জড়িত, বিশেষ করে এ পেশায় নিয়োজিত নারীদের প্রতি শ্রদ্ধা ও সম্মান থেকে নাটকটি রচনা করি। তাছাড়া আমার ইচ্ছাও ছিলো এমন একজন নারীর চরিত্রে অভিনয় করার। তবে ভাবিনি, নাটকটি সাধারণ দর্শকদের ভালোবাসা অর্জনের পাশাপাশি যাদের জন্য লেখা, তাদের মনকেও এভাবে স্পর্শ করবে।’

মেহজাবীন জানান, ২০১৯ সালে গাড়ি নিয়ে জ্যামে আটকে থাকার সময় একটি ঘটনা দেখে ‘আলো’ নাটকের গল্পটি তার মাথায় আসে। প্রচারের পর যা সাধারণ দর্শকের পাশাপাশি বাংলাদেশ পুলিশকেও মুগ্ধ করেছে।

Leave a comment